ইহুদিবাদী ইসরাইলি ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনি যোদ্ধারা

ইহুদিবাদী ইসরাইলি ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনি যোদ্ধারা

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা ইহুদিবাদী ইসরাইলের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। ড্রোনটি অবরুদ্ধ গাজা উপত্যকার উপর গোয়েন্দা মিশন পরিচালনা করছিল।

গতকাল (রোববার) ড্রোনটি যখন গাজা উপত্যকার উত্তর সীমান্তের বেইত হানুন ক্রসিং পয়েন্ট থেকে চিত্র গ্রহণ করছিল তখন সেটিকে ভূপাতিত করা হয়। আরবি ভাষার বার্তা সংস্থা প্যালেস্টাইন টুডে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
সাম্প্রতিক দিনগুলোতে গাজা উপত্যকার আকাশে ড্রোন পাঠানোর ঘটনা জোরদার করেছে ইহুদিবাদী ইসরাইল। সামরিক আগ্রাসনের আগে সাধারণত এ ধরনের গোয়েন্দা মিশন পরিচালনা করা হয়।

গত বছর ফিলিস্তিনি যোদ্ধারা গুলি করে ইসরাইলের দুটি ড্রোন ভূপাতিত করেছে। গতমাসে গাজার বিক্ষোভকারীরা পাথর ছুঁড়ে ইহুদিবাদী ইসরাইলের একটি ড্রোন ধ্বংস করে।

গাজা উপত্যকা থেকে ইসরাইল ২০০৫ সালের সেনা প্রত্যাহার করে। এরপর ২০০৭ সালের সাধারণ নির্বাচনে হামাস ফিলিস্তিনের ক্ষমতায় এলে তার পরপরই ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার ওপর সামরিক আগ্রাসন চালায়। ওই বছরই গাজার উপর সর্বাত্মক অবরোধ দেয় ইসরাইল যা এখনো বহাল রয়েছে।

আরও সংবাদ

দুনিয়ায় সবচাইতে সুন্দরতম আওয়াজ হলো আজান: হলিউড অভিনেতা মর্গান

খ্যাতিমান হলিউড অভিনেতা মর্গান ফ্রিম্যান বলেছেন, নামাজের জন্য মুসলমানদের আহ্বান তথা আজান দুনিয়ার সবচেয়ে সুন্দরতম আওয়াজ।

ন্যাশনাল জিওগ্রাফিক টিভি চ্যানেলে বিভিন্ন ধর্ম নিরীক্ষণভিত্তিক ‘দ্যা স্টোরি অব গড’ প্রামাণ্যচিত্রের এক পর্বে তিনি এ কথা বলেন।

২০১৬ সালের নভেম্বরে প্রচারিত ওই পর্বে মুসলিম এক আলেমের সাথে সাক্ষাতের সময় তিনি দাবি করেন, তার শোনা সবচেয়ে সুন্দর আওয়াজ হলো আজান।

চার বছর পার হলেও মর্গান ফ্রিম্যানের এই মন্তব্য এখনো মানুষকে আলোড়িত করছে। যার প্রমাণ পাওয়া যায় বিষয়টি নিয়ে বিভ্ন্নি দেশের গণমাধ্যমের নতুন করে সংবাদ প্রকাশ।

তিন সিজনের এই প্রামাণ্যচিত্রটি অনলাইন মাধ্যমসহ অন্য আরো প্লাটফর্মে সহজেই পাওয়া যাচ্ছে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *